আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

রেমিট্যান্স বিতরণ সহজীকরণে দুই ব্যাংকের চুক্তি

শেয়ারবাজার রিপোর্ট: প্রবাসী কল্যাণ ব্যাংকের সব শাখা থেকে প্রবাসীদের রেমিট্যান্স বিতরণ প্রক্রিয়া সহজ করতে ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে প্রবাসী কল্যাণ ব্যাংক। সোমবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে চুক্তিটি স্বাক্ষরিত হয়।

প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক এবং এনসিসি ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মামদুদুর রহমান এ চুক্তিটিতে স্বাক্ষর করেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় জানায়, এখন থেকে বিভিন্ন এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে সুবিধাভোগীরা প্রবাসী কল্যাণ ব্যাংকের ৮৬টি শাখা থেকে রেমিটেন্স সরাসরি নিতে পারবেন।

চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

তিনি বলেন, প্রবাসী আয় আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা মহামারির কারণে বৈশ্বিক অর্থনীতিতে মন্দাভাব চললেও প্রবাস আয়ের ধারা ঊর্ধ্বমুখী। দেশের উন্নয়নে প্রবাস আয় তথা বৈদেশিক কর্মসংস্থানের অবদান টিকিয়ে রাখতে হলে প্রবাসীদের অগ্রাধিকারভিত্তিতে বিভিন্ন সহযোগিতা দিতে হবে। এরই অংশ হিসেবে প্রবাসীদের রেমিট্যান্স বিতরণ প্রক্রিয়া সহজ করতে এ চুক্তি করা হয়েছে।

অনুষ্ঠানে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক এবং এনসিসি ব্যাংকর ব্যবস্থাপনা পরিচালক মামদুদুর রহমানও বক্তব্য রাখেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.