আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অগাস্ট ২০২১, বুধবার |



kidarkar

তৃণমূলের উন্নয়নই একমাত্র লক্ষ্য : প্রধানমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: তৃণমূলের মানুষের উন্নয়নই সরকারের একমাত্র লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এনইসি সম্মেলন কক্ষে বুধবার সকালে সচিব সভায় তিনি এ কথা বলেন। এতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সরকারপ্রধান।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘লাখো শহীদের রক্তে অর্জিত এ স্বাধীনতা যেন কখনোই ব্যর্থ না হয়। এই বাংলাদেশকে আমরা অনেক দূর এগিয়ে নিয়ে যাব, উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে।

‘এরই মধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। আমাদের ভবিষ্যতে আরও অনেক দূর যেতে হবে এবং সে পরিকল্পনাও আমরা নিয়েছি। যেমন প্রেক্ষিত পরিকল্পনা বা ডেল্টা প্ল্যান সেগুলো মাথায় রেখেই বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন যেন যথাযথভাবে হয়।’

তিনি বলেন, ‘আমাদের একটাই লক্ষ্য, একেবারে তৃণমূল পর্যায়ের যে মানুষগুলো তারা যেন একটা উন্নত জীবন পায়। দারিদ্র্যের হাত থেকে যেন মুক্তি পায়। অন্ন বস্ত্র বাসস্থান চিকিৎসা শিক্ষার সুযোগটা যেন পায়।

‘বাংলাদেশ এখন যেভাবে এগিয়ে যাচ্ছে ভবিষ্যতেও যেন এগিয়ে যেতে পারে, সেভাবে আমাদের কার্যক্রম চালাতে হবে। তার ভিত্তিটা আমরা তৈরি করেছি, এটাকে ধরেই আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে।’

সাধারণত প্রতিবছর বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিবদের নিয়ে একটি বিশেষ সভা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গত চার বছরে নানা কারণে সভা হয়নি। সবশেষ সচিব সভা হয়েছিল ২০১৭ সালে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.