আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অগাস্ট ২০২১, বুধবার |



kidarkar

পাবজি-ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের নির্দেশ বিটিআরসির

শেয়ারবাজার ডেস্ক: উচ্চ আদালতের নির্দেশনার পর দেশের বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম ও লাইকিসহ ক্ষতিকর সব অ্যাপ ও গেম বন্ধ করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি থেকে এই সংক্রান্তে একটি চিঠি দেওয়া হয়েছে বলে জানান সংস্থাটির এক কর্মকর্তা। তিনি বলেন, আমরা উচ্চ আদালত থেকে এই সংক্রান্ত নির্দেশনা পেয়েছি। এরপর সে অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানির পর গত ১৬ আগস্ট বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা’র ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকারক সব গেম অবিলম্বে বন্ধ করার নির্দেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারি অ্যাটর্নি জেনারেল গোলাম সরোয়ার পায়েল। আর বিটিআরসি’র পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

বিটিআরসি’র ওই কর্মকর্তা জানান, অনলাইনে ক্ষতিকর গেম বা অ্যাপের তালিকা করা হচ্ছে। যেগুলো বন্ধ করা সম্ভব হবে না সেগুলোর বিষয়ে তাদের কার্যালয়ে চিঠি দেওয়া হবে।

১ টি মতামত “পাবজি-ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের নির্দেশ বিটিআরসির”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.