২৭ জানুয়ারি শুরু পুলিশ সপ্তাহ

images পুলিশশেয়ারবাজার রিপোর্ট: পুলিশ প্রশাসনের সবচেয়ে বড় উৎসব ‘পুলিশ সপ্তাহ’ শুরু হবে চলতি বছরের ২৭ জানুয়ারি। প্রতি বছর জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে এ অনুষ্ঠানের রেওয়াজ থাকলেও এবার তা পিছিয়ে ওই তারিখ নির্ধারণ করা হয়েছে।

নির্ধারিত সময়ে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হবে চার দিনব্যাপী এ আয়োজন।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের অতিরিক্ত মহাপরিদর্শক (মিডিয়া) মো. জালাল উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, ২৭ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ-২০১৫ অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, পুলিশ সপ্তাহ শুরু হওয়ার নির্দিষ্ট কোনো তারিখ নেই। তবে জানুয়ারির প্রথম সপ্তাহেই সাধারণত এ অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। কিন্তু মাঝে মধ্যে পরিবেশ-পরিস্থিতি অথবা অন্য কোনো কারণে এ অনুষ্ঠান আয়োজন করতে বিলম্ব হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭ জানুয়ারি সকাল ১০টায় রাজারবাগে ঢাকা প্যারেড গ্রাউন্ডে বার্ষিক পুলিশ প্যারেড পরিদর্শন করবেন। এ ছাড়াও অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, সচিব, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বিদেশী কূটনৈতিক, ইন্সপেক্টর জেনারেল, পুলিশের সাবেক ও বর্তমান ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে তিন মাস পিছিয়ে মার্চের প্রথম সপ্তাহে পুলিশ সপ্তাহ আয়োজন করা হয়। আর এ বছর সেই নির্বাচনের বছরপূর্তিকে কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতায় অনুষ্ঠানটি তিন সপ্তাহ পেছান হয়েছে।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top