আজ: রবিবার, ১৪ অগাস্ট ২০২২ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অগাস্ট ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

সেঞ্চুরি শূন্য বিরাট, সময় হিসেবে টানা…

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাট মিলে বিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যা ৭০টি। টেস্টে ১৬০ ইনিংসে (লিডস টেস্টের প্রথম ইনিংস পর্যন্ত) যার রয়েছে ২৭টি সেঞ্চুরি। ওয়ানডেতে ২৪৫ ইনিংসে পেয়েছেন ৪৩টি সেঞ্চুরি।

যে বিরাট কোহলিকে ব্যাটিংয়ে নামলেই ধরে নেয়া হতো, আজও একটা সেঞ্চুরির দেখা পাওয়া যাবে। সেই বিরাট কী না ভক্তদের হতাশ করে চলেছেন দিনের পর দিন।

দীর্ঘদিন হয়ে গেল সেঞ্চুরির দেখা নেই কোহলির ব্যাট। যার ব্যাটে ভর করে বিপদ কাটায় ভারত সেই বিরাট বুধবার লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে সাজঘরে ফেরেন ৭ রানে।

এ নিয়ে টানা ৫০ ইনিংসে নেই বিরাটের সেঞ্চুরি। বলা হচ্ছে, ক্যারিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক। হিসেব করলে দাঁড়ায় ৬৪১ দিন হয়ে গেল সেঞ্চুরি শূন্য বিরাট। এই সময়ে তিনি খেলেছেন ১১টি টেস্টে ১৮ ইনিংসে করেছেন ৪১৪ রান।

২০১৯ সালে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিপক্ষে করা সেই সেঞ্চুরিটাই এখন বিরাটের নিজেকে ফিরে পাবার অনুপ্রেরণা।

এর আগে ২০১৪ সালেও ঘটেছিল এমন ঘটনা। সেবার ফেব্রুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত টানা ২৫ ইনিংসে সেঞ্চুরি করতে পারেননি বিরাট।

লিডসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ভারত অল-আউট হয়ে যায় মাত্র ৭৮ রানে। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১২০ রান তুলে দিন শেষ করেছে কোনও উইকেট না হারিয়ে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.