আজ: বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ সেপ্টেম্বর ২০২১, বুধবার |



kidarkar

সিএসই-৩০ ইনডেক্সে যুক্ত হলো নতুন ৮ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: সিএসইর তালিকাভুক্ত কোম্পানীগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এতে নতুন করে ০৮টি কোম্পানীকে যুক্ত করা হয়েছে এবং পূর্বের ০৮টি কোম্পানীকে বাদ দেয়া হয়েছে। এটি কার্যকর হবে ১২ সেপ্টেম্বর২০২১ থেকে।
নতুন করে যুক্ত কোম্পানীগুলো হলো-বিবিএস ক্যাবলস লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লি., পূবালী ব্যাংক লিমিটেড, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কো. লি., দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, এবং উত্তরা ব্যাংক লিমিটেড ।
ইনডেক্স থেকে বাদ যাওয়া কোম্পানি হলো- আর্গন ডেনিমস লিমিটেড, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স কোম্পানি লি:, বাটা শু কোম্পানী (বিডি) লিমিটেড, বিডি ফাইনান্স এন্ড ইনভেস্টমেন্ট কো. লি., বিএসআরএমস্টিল মিলস লিমিটেড, ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লি:, অরিয়ন ফার্মা লিমিটেড এবং রতনপুর স্টিল রি-রোলিংমিলস লিমিটেড।

নতুন করে যুক্ত করে ০৮ কোম্পানীসহ ৩০ কোম্পানীর নাম হলো-
আমরা নেটওয়ার্কস লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, আমান ফিড লিমিটেড, বাংলাদেশ স্টিল-রি রোলিং মিলস লিমিটেড, বিবিএস ক্যাবলস লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ডোরিন পাওয়ার জেনারেশনস, ইস্টার্ন হাউজিং লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, গ্রিন ডেলটা ইন্সুরেন্স কোম্পানী লি., আইডিএলসি ফাইনান্স লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড,যমুনা অয়েল কোম্পানী লিমিটেড, খুলনা পাওয়ার কো. লি., মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, অলিম্পিক ইন্ডাসট্রিজ লিমিটেড, পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কো. লি., সিঙ্গার বাংলাদেশ লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড, দি সিটি ব্যাংক লিমিটেড, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কো. লি: এবং উত্তরা ব্যাংক লিমিটেড।

এখানে উল্লেখযোগ্য যে, সিএসই-৩০ ইনডেক্স-এ অর্ন্তভূক্ত কোম্পানীগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানীগুলোর মূলধনের শতকরা প্রায় ১৬.৬৩% এবং ফ্রি-ফ্লোট বাজার মূলধনসহ সকল নিবন্ধিত কোম্পানীগুলোর ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা প্রায় ২৫.৭৮%।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.