আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ সেপ্টেম্বর ২০২১, বুধবার |

kidarkar

ফারইষ্ট লাইফের বোর্ড পুনর্গঠন

শেয়ারবাজার ডেস্ক: শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের বর্তমান পরিচালনা পর্ষদ অপসারণ করে নতুন বোর্ড পুনর্গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নতুন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ড. মুহাম্মদ রহমতউল্লাহ।

বিনিয়োগকারী, পলিসি হোল্ডার এবং সামগ্রিক শেয়ারবাজারের সুরক্ষার জন্য কোম্পানিটিতে ১০ জন সতন্ত্র পরিচালকও নিযুক্ত করা হয়েছে।

বুধবার (১ সেপ্টেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কর্পোরেট গভর্ন্যান্স কোড-২০১৮ পরিপালন স্বাপেক্ষে শুধুমাত্র স্বতন্ত্র পরিচালকের সমন্বয়ে একটি নিরীক্ষা কমিটি গঠন করবে নতুন পর্ষদ। এছাড়া একটি নমিনেশন ও রিমুন্যারেশন কমিটি গঠন করবে।

পুনর্গঠিত পরিচালনা পর্ষদ আগামী ৬ মাসের মধ্যে কোম্পানির শীর্ষ ব্যবস্থাপনা পূনর্গঠন করবে, কর্পোরেট ক্যাশ ও সম্পদ ফিরিয়ে আনবে। এছাড়া যারা গত ১০ বছরে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে আর্থিক অপরাধ এবং মানিলন্ডারিং করেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করবে।

এছাড়া পুনর্গঠিত পরিচালনা পর্ষদ এই মর্মে নিশ্চিত করবে যে, কোম্পানির সাথে তাদের কোনো স্বার্থ সংশ্লিষ্ট সম্পর্ক নেই এবং কর্পোরেট গভর্ন্যান্স কোড-২০১৮, বীমা আইন-২০১০ এ অন্যান্ন সিকিউরিটিজ আইন পরিপালন করবে।

১ টি মতামত “ফারইষ্ট লাইফের বোর্ড পুনর্গঠন”

  • মো সাহাব উদ্দিন মোল্লা says:

    ফার ইষ ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি সাধারণ বিনিয়োগকারীদের মনোবল চাঙ্গা করতে পরিচালনা পরিষদ গঠিত হয়েছে বি এস ইসি চেয়ারম্যান মহোদয় এই উদ্যোগ স্বাগত জানানো যাইতেছে

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.