আজ: বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

প্রাইম ইসলামী সিকিউরিটিজের সিইও হলেন এম নুরুল আলম

শেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেক হোল্ডার  প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন এম নুরুল আলম। বুধবার (১ সেপ্টেম্বর) তিনি প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেডে যোগদান করেন।

এর আগে তিনি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ডিএমডি পদে নিযুক্ত ছিলেন। সেখান থেকে গত ৩১ আগষ্ট অব্যাহতি নিয়েছেন।

তিনি জানান, বর্তমান পুঁজিবাজারে নিয়ন্ত্রক পরিবেশ তৈরি এবং সুযোগের সঙ্গে সঙ্গতি রেখে কোম্পানির সম্প্রসারণ করা আমার পরিকল্পনা। আমি আশা করি এমএনসি অর্থাৎ জিএসকে, ওরাসকম, ভিওন এবং বাংলালিংকে আমার দীর্ঘ অভিজ্ঞতা আমার লক্ষ্য অর্জনে সহায়ক হবে ইনশাআল্লাহ।

তিনি আরও জানান, আমি বিশ্বাস করি পুঁজিবাজারের পরিবেশ পরিবর্তন হচ্ছে এবং এখন এটি নৈতিক ব্যবসায় অবদান রাখার জায়গা করে নিয়েছে। পুঁজিবাজারের উন্নয়নে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

মোহাম্মদ নূরুল আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিংয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

আলম আইসিএসবির একজন ফেলো মেম্বার । নূরুল আলম ইউনাইটেড স্টেট এর সোসাইটি অব কর্পোরেট কম্পায়েন্স এন্ড ইথিক্স থেকে সার্টিফাইড কমপ্লায়েন্স এন্ড ইথিক্স প্রফেশনাল বিষয়ের উপর আন্তর্জাতিক ডিগ্রী অর্জন করেছেন ১৯১৭ সালে।

তিনি সিজিআইএ ইনস্টিটিউট থেকে চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) সদস্যপদ অর্জন করেছেন।

আলম ১৯৮১ সালে বি.কম পাস করে গ্ল্যাক্সোতে ইন্টারনাল অডিটর হিসেবে যোগদান করেন। তিনি গ্ল্যাক্সো বাংলাদেশ লিমিটেড এ ২০ বছর কাজ করে পরবর্তীতে একই প্রতিষ্ঠানে কোম্পানি সচিবের দায়িত্ব গ্রহণ করেন। তিনি ২০০৭ সালে ওরাসকম টেলিকম বাংলাদেশ লিমিটেড (বাংলালিংক) এ কোম্পানি সচিবের দায়িত্ব গ্রহন করেন। ২০১০ সালে বাংলালিংক ডিজিটাল কম্যুনিকেশন লিমিটেড এর প্রধান ইন্টারনাল অডিটর এর অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করেন।

২০১৫ সালে একই প্রতিষ্ঠানে চীফ কমপ্লায়েন্স অফিসার হিসেবে কোম্পানির ব্যবস্থাপনা বোর্ডে যোগ দেন এবং ১লা আগস্ট ২০১৯ বাংলালিংক থেকে অবসর গ্রহন করেন। অবসর গ্রহনের পর পরিকল্পনা অনুযায়ী ব্যবসা শুরুর চিন্তা করেছিলেন, কিন্তু সবকিছু পরিকল্পনা অনুযায়ী হয় না। তাইত আবারো প্রাইম ইসলামি লাইফ ইন্সুরেন্স কোম্পানিতে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব হিসেবে অক্টোবর ২০১৯ থেকে চাকরিতে যোগদান করেছেন।

তিনি নাসডাগ ও নিউইয়র্ক স্টক এক্সচেন্জে লিস্টেড কোম্পানী আমস্টারডাম বেজ্ড ভেয়ন লিমিটেডের কান্ট্রি কমপ্লায়েন্স অফিসার হিসাবে রেগুলেটরী কমপ্লায়েন্সের কাজ করেছেন চার বছরের অধিক সময় পর্যন্ত।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.