আজ: বুধবার, ০৬ জুলাই ২০২২ইং, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার |



kidarkar

এখন ‘লাভেলো’ নামে তাওফিকা ফুডস

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম এর ট্রেডিং কোড বদল হয়েছে। কোম্পানিটির নতুন নাম তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি। একইসঙ্গে দেশের পুঁজিবাজারে কোম্পানিটির ট্রেডিং কোডও বদল করা হয়েছে। এখন থেকে কোম্পানিটি ‘তাওফিকা’ নয়, ‘লাভেলো’ নামে পুঁজিবাজারে লেনদেন করবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানায়, শেয়ারহোল্ডারদের ব্যাপক আগ্রহ ও অনুরোধে লাভেলো আইসক্রিম উৎপাদনকারী প্রতিষ্ঠান তাওফিকা ফুডস এন্ড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নাম পরিবর্তন করে তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি করা হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির ট্রেডিং কোড “তাওফিকা”এর পরিবর্তে “লাভেলো”করা হয়েছে।

ফলে আগামী ১৩ সেপ্টেম্বর, ২০২১ থেকে তাওফিকা নয়, লাভেলো নামে ট্রেড হবে তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসির শেয়ার।

এরআগে গত ২৪ মে ২০২১ (সোমবার) অনুষ্ঠিত ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে তাওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রথম বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডাররা কোম্পানিটির নাম পরিবর্তন করে‘তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি’- তে সংশোধনের অনুমোদন দেন।

উল্লেখ্য, তাওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০১৬ সাল থেকে “লাভেলো”ব্র্র্যান্ড নামে আইসক্রিম তৈরি ও বিপণন করছে; যা বর্তমানে দেশে একটি অত্যন্ত জনপ্রিয় আইসক্রিম ব্র্র্যান্ড। শুরুতে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসাবে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি  ৮ জুলাই ২০১৯ সালে পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। ২০২০ সালের ১৫ই অক্টোবর আইপিও-র জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর কোম্পানিটি ২০ ফেব্রুয়ারী, ২০২১ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চিটাগং স্টক এক্সচেঞ্জে (সিএসই) ‘এন’ ক্যাটাগরিতে‘তাওফিকা’নামে শেয়ার লেনদেন শুরু করে। সর্বশেষ গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার ৩৫ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়।

আইসক্রিম ব্র্র্যান্ড ‘লাভেলো’ অল্প সময়ের ব্যবধানে দেশের আইসক্রিম শিল্পে একটি শক্তিশালী অবস্থান অর্জন করেছে। ব্যাবসায়িক কৌশল এবং পণ্যের গুণগত মানের কারনে এখন ‘লাভেলো’ বাজারে সর্বাধিক চাহিদার আইসক্রিম। তবে শেয়ারবাজারে, যেহেতু প্রতিষ্ঠানটি কেবল ‘তাওফিকা’ নামে তালিকাভুক্ত আছে, তাই সাধারন বিনিয়োগকারীগন কোম্পানির নামের সাথে বিখ্যাত ‘লাভেলো’ ব্র্র্যান্ডটির কোন সংযোগ খুঁজে পাননি। প্রতিষ্ঠানের বিনিয়োগকারীগন যাতে সহজেই প্রতিষ্ঠানটির পরিচিতি এবং সম্ভাবনা বুঝতে পারেন সেজন্য ইজিএম  এ প্রতিষ্ঠানের বর্তমান নামটি‘তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রি মপিএলসি’তে সংশোধন করা হয়েছে; যাতে এর ট্রেড কোডটি‘তাওফিকার’পরিবর্তে ‘লাভেলো’হয়।

তাওফিকা ফুডসের কোম্পানি সচিব মো: জাকারিয়া হোসাইন বলেন, দেশের বাজারে প্রতিষ্ঠানটি ব্যাবসায়িক কৌশলের সাথে সামঞ্জস্য রেখে তার বিতরণ এবং আনুষঙ্গিক সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগের ফলে আইসক্রিম শিল্পে মার্কেট শেয়ারের পাশাপাশি ব্যবসার আয়তন বহুগুণ বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

তিনি বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারীরা কোম্পানিটির ব্যান্ড নাম ব্যবহারেই অধিক স্বাচ্ছ্যন্দ বোধ করেন। তাই তাদের আগ্রহের পরিপ্রেক্ষিতেই ‘লাভেলো’ নামকরণ হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.