আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

শেয়ারবাজার ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম ৫টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন। রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎকেন্দ্রগুলো উদ্বোধন করেন তিনি।

এ সময় আরও ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হওয়ায় সবাইকে অভিনন্দন জানিয়ে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রতি মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে আমাদের অনেক খরচ হয়। কিন্তু আমরা সবাইকে কম মূল্যে বিদ্যুৎ সরবরাহ করছি। বিদ্যুতের উৎপাদন খরচ বেশি হলেও মানুষের জন্য তা ভর্তুকিতে দেওয়া হচ্ছে। দেদ্যুৎ উৎপাদন দাঁড়াল ২৩ হাজার ২৩৫ মেগাওয়াটে। শতভাগ বিদ্যুতায়নের পথে আরেক ধাপ এগোল বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ যারা ব্যবহার করেন, তাদেরকে সাশ্রয়ী হতে হবে। দেশে এখন অনেকে অর্থশালী, সম্পদশালী হয়ে গেছেন। কিন্তু এটা মনে রাখতে হবে, আমরা যে বিদ্যুৎটা উৎপাদন করছি, তার খরচ অনেক বেশি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও প্রয়োজন ছাড়া বিদ্যুৎ ব্যবহার করেন না জানিয়ে বলেন, আমি কিন্তু নিজের হাতেই আমি যখনই বের হই, তখনই যেখানে যেখানে আমার মনে হয় যে এখানে বিদ্যুৎটা অপ্রয়োজনীয়, আমি নিজের হাতে সুইচগুলো অফ করি।

পরিবেশ ও প্রয়োজনের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা প্রকল্প গ্রহণ করলে সব সময় পরিবেশের দিকে বিশেষভাবে খেয়াল রাখি। পরিবেশ রক্ষার কথা মাথায় রেখেই আমরা পদক্ষেপ নেই।

১ টি মতামত “বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহবান প্রধানমন্ত্রীর”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.