আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

এল আর গ্লোবালের সঙ্গে যুক্ত হলেন সাকিব আল হাসান

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে বিনিয়োগকারী প্রতিষ্ঠান এল আর গ্লোবালের সঙ্গে যুক্ত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে সাকিব আল হাসান সশরীরে উপস্থিত ছিলেন।

সাকিব আল হাসানের পাশাপাশি প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে প্রথম গ্র্যান্ড মাস্টার খেতাবধারী দাবাড়ু নিয়াজ মোর্শেদ এবং ক্রীড়া সাংবাদিক রেজাউর রহমান সোহাগকে।

অনুষ্ঠানে শেয়ারবাজারের বিভিন্ন বিষয় তুলে ধরেন এলআর গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলাম।

তিনি বলেন, খেলার সঙ্গে শেয়ারবাজারে বিনিয়োগের অনেক মিল আছে। কোচ থাকতে হয়, অধিনায়ক থাকতে হয়, খেলোয়াড় থাকতে হয়।

রিয়াজ ইসলাম বলেন, এটা আশা করা যায়, এই ইন্ডাস্ট্রি (শেয়ারবাজার) আরও বড় হবে। তবে সরাসরি বিদেশি বিনিয়োগ ছাড়া মার্কেটের প্রবৃদ্ধি কম হবে। আমরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং আমেরিকার চেম্বারের সঙ্গে বিদেশি বিনিয়োগ আকর্ষণে চেষ্টা করছি।

বন্ড মার্কেট সম্পর্কে তিনি বলেন, আমাদের বন্ড মার্কেট এখনো সেই ভাবে শুরু হয়নি। এটা শুরু হচ্ছে। এখানে শিক্ষার অভাব ও কাঠামোগত সমস্যা আছে। সামনে বন্ড মার্কেট ভালো হবে বলে আশা করা যায়।

তি‌নি আ‌রও বলেন, পুঁজিবাজারে বিগত ১০ বছরে বিভিন্ন মন্দাবস্থা থাকার পরও এলআর গ্লোবাল আকর্ষণীয় লভ্যাংশ দিয়েছে। ১০ বছর আগে যারা ১০০ টাকার বি‌নি‌য়োগ ক‌রে‌ছে এখন তা‌দের শেয়ারের দাম ২২৬ টাকায় এসেছে ব‌লে দা‌বি ক‌রেন রিয়াজ।

অনুষ্ঠানে কেক কেটে প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিষদের সদস্যদের বরণ করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.