আজ: শনিবার, ১৬ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

সপ্তাহের শেষ দিনে বীমা খাতের চমক

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় উত্থান হয়েছে। এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২২৮ পয়েন্টে। উত্থানেরে দিনে চমক দেখিয়েছে বীমা খাত। এদিন লেনদেনে অংশে নেয়া খাতটির অধিকাংশ কোম্পানির দর বেড়েছে।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার বীমা খাতের ৩২টি কোম্পানির শেয়ার দর বেড়েছে। দর কমেছে ১৬টি কোম্পানির। এদিন মোট লেনদেন হয়েছে ২৪৩ কোটি ৫৮ লাখ টাকা।

লেনদেনে সবচেয়ে বেশি দর বেড়েছে প্রভাতি ইন্স্যুরেন্সের ৫.৭৭ শতাংশ। শেয়ার দর ১৭০ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে হয়েছে ১৮০ টাকা ৩০ পয়সা।

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৪.৮৫ শতাংশ। শেয়ার দর ৭৮ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে হয়েছে ৮২ টাকা ১০ পয়সা।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৪.৫৫ শতাংশ। মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৩.৮৭ শতাংশ।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, বীমা খাতের লেনদেনের ধারা সামনেও অব্যাহত থাকবে।

৭ উত্তর “সপ্তাহের শেষ দিনে বীমা খাতের চমক”

  • Anonymous says:

    শেয়ার বাজার বীমা খাতের কোম্পানিগুলোর শেয়ার অতিরিক্ত মূললায়িত এখন এই খাতের শেয়ারের দর বেড়েছে তাতে সাধারণ বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হবে বর্তমান চেয়ারম্যান মহদোয় আপনার আপনার আশ্বাসে লাখ লাখ বিনিয়োগকারী এসে বিনিয়োগ করছেন ।বী মা শেয়ার যারাই না বুঝে বিনিয়োগ করছে কারসাজির মাধ্যমে যেহেতূ ছোট মূল ধণী কোম্পানি সহজে অতিরিক্ত মূললায়িত করে সব শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছ বিক্রি করে দিচ্ছেন। এমতাবস্থায় কারসাজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন। এর

  • LUTFAR says:

    max sadharon bima share gulo onek correction hoe ekhon buy korar upojogi hoeche. Ekhan theke share gulo onek dur jabe asha kori.

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার বীমা খাতের কোম্পানিগুলোর অতিরিক্ত মূললায়িত সাধারণ বিনিয়োগকারী যারা না বুঝে না জেনে শুনে । বিনিয়োগ করছে। তাঁরা অনেক ক্ষতিগ্রস্ত হবে । কারসাজির মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ পায় শেয়ার বিক্রি করে দিয়ে ছে। এমতাবস্থায় কারসাজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বর্তমান চেয়ারম্যান মহদোয় এর
    দৃষ্টি আকর্ষণ করছি ।

  • হাসান says:

    আপনি বীমা থেকে বিনোয়গ একশ হাত দূরে থাকুন।

  • হাসান says:

    আপনি বীমার বিনোয়গ থেকে একশ হাত দূরে থাকুন।

  • বাজারে বীমাখাত অতিরিক্ত মূল্যািয়ত। ডিভিডেন্ট এলড খুবই নগণ্য। কারসাজির মাধ্যমে শেয়ারের দাম পাঁচ ছয় গুণ বৃদ্ধি করা হয়েছে। এ বিষয়ে চেয়ারম্যান মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করছি।

  • Muhammad Hassan Khan says:

    বাজারে বীমাখাত অতিরিক্ত মূল্যািয়ত। ডিভিডেন্ট এলড খুবই নগণ্য। কারসাজির মাধ্যমে শেয়ারের দাম পাঁচ ছয় গুণ বৃদ্ধি করা হয়েছে। এ বিষয়ে চেয়ারম্যান মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.