আজ: সোমবার, ০৪ জুলাই ২০২২ইং, ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

আজ থেকে প্রতিদিন ৪ ঘন্টা করে সিএনজি স্টেশন বন্ধ

শেয়ারবাজার ডেস্ক: সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আজ রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকবে। গত বুধবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছিলেন।

এর আগে বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ ঠিক রাখতে সিএনজি ফিলিং স্টেশনগুলো প্রতিদিন ছয় ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল মন্ত্রণালয়। জানানো হয়েছিল, প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত অর্থাৎ ছয় ঘণ্টা সিএনজি স্টেশনগুলো বন্ধ থাকবে। পিক আওয়ারে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোর চাহিদা অনুযায়ী গ্যাস নিশ্চিত করার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরে সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশন। তারা ছয় ঘণ্টার বদলে দৈনিক তিন ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার প্রস্তাব দেয়। অ্যাসোসিয়েশনের নেতারা গত মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে পেট্রো বাংলার কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে এ প্রস্তাব দেন।

মালিক সমিতির এ প্রস্তাবের বিষয়ে পেট্রো বাংলার পরিচালক (অপারেশন) আলী আবদুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানিয়েছিলেন, ‘আমরা তাদের (মালিক সমিতির) যুক্তি ও প্রস্তাবগুলো শুনেছি। এ বিষয়ে আমরা এককভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারছি না। তাদের এ প্রস্তাব বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাঠিয়ে দেওয়া হবে। মন্ত্রণালয় এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।’

এ পরিপ্রেক্ষিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় চার ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.