আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার |

kidarkar

দ্রুত প্রত্যেক গ্রাহককে গ্যাসের প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ

শেয়ারবাজার ডেস্ক: যতো দ্রুত সম্ভব গ্যাস ব্যবহারকারী প্রত্যেক গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে সোমবার (২০ সেপ্টেম্বর) এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান-এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আলী আজগার, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং নার্গিস রহমান অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে ১৯৭৫ -এর ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন, জাতীয় চার নেতাসহ ২১ আগস্টে শাহাদাত বরণকারী, করোনা মহামারিতে মৃত্যুবরণকারী এবং সব শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করা হয়।

১৭তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করাসহ গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করে কমিটি।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন চলমান প্রকল্পসমূহের বাস্তব অগ্রগতি ও আর্থিক অগ্রগতি বিষয়ে প্রতিবেদন পরের সভায় উপস্থাপন করার সুপারিশ করে কমিটি। এছাড়া বাপেক্সের সার্বিক সক্ষমতা বৃদ্ধির জন্য করণীয় বিষয়ে প্রতিবেদন পরের সভায় উপস্থাপন, পেট্রোবাংলার অধীন ছয়টি গ্যাস বিতরণ কোম্পানির গ্যাসের বকেয়া আদায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং যত দ্রুত সম্ভব গ্যাস ব্যবহারকারী প্রতিটি গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ করে কমিটি।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

১ টি মতামত “দ্রুত প্রত্যেক গ্রাহককে গ্যাসের প্রি-পেইড মিটারের আওতায় আনার সুপারিশ”

  • মোজাম্মেল হক says:

    গ্যাসের প্রিপেইড মিটার কি অবৈধ সংযোগকারীরা পাবে? যদি অবৈধ সংযোগকারীরা মিটার না পায় তাহলে হাজার হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন হবে,গ্যাসের অনেক সাশ্রয় হবে। সরকারের রাজস্য বহুগুন বেড়ে যাবে, চুরি কমে যাবে। গ্যাসের কন্ট্রাকটারা আবাসিক অন- আবাসিক বাড়ীতে অবৈধ সংযোগ দিয়াছে যার বিল কন্ট্রাকটারা উঠিয়ে নেয়। তা ছাড়া অনেক বাসা বাড়ীতে একচুলার অনুমতিআাছে দুই চুলা ব্যাবহার করে, মিটার বসালে এগুলি দূর হবে,গ্যাসের সাশ্রয় হবে, সরকারের আয় বেড়ে যাবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.