আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার |

kidarkar

এক নজরে ৯ পৌরসভার মেয়র হলেন যারা

শেয়ারবাজার ডেস্ক: ষষ্ঠ ধাপের স্থগিত হওয়া দেশের নয়টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে আজ সোমবার। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এসব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়

কয়েকটি স্থানে ধাওয়া-পাল্টাধাওয়া ও নির্বাচন বর্জনসহ কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। নয় পৌরসভার মধ্যে তিনটি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীনরা। বাকি পৌরসভায় মেয়র পদে লড়াই করছেন ২৭ জন।

নয় পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী যারা

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা : 

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক আবু মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। রেলইঞ্জিন প্রতীক নিয়ে তিনি দুই হাজার ৯৮১ ভোট পেয়ে বিজয়ী হন।

যশোরের নওয়াপাড়া পৌরসভা : 

যশোরের নওয়াপাড়া পৌরসভার মেয়র হিসেবে নৌকা প্রতীকের পদপ্রার্থী সুশান্ত কুমার দাস পুনরায় নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২২ হাজার ৯১৮ ভোট।

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা :

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের আবু ফয়েজ মো. রেজা। নৌকা প্রতীক নিয়ে তিনি ১২ হাজার ২৮৫ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হলেন।

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভা :

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভায় একমাত্র প্রার্থী আওয়ামী লীগের মনোনীত মো. আবদুল মালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

ফেনীর সোনগাজী পৌরসভা:

ফেনীর সোনাগাজী পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত পদপ্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। মেয়র পদে রফিকুল ইসলাম পেয়েছেন পাঁচ হাজার ৩৬১ ভোট।

নোয়াখালী কবিরহাট পৌরসভা : 

নোয়াখালীর কবিরহাট পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন জহিরুল হক রায়হান। নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হন। তিনি ওই পৌরসভার বর্তমান মেয়র।

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা :

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের পদপ্রার্থী জহুরুল ইসলাম। নয়টি ওয়ার্ডে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আজ পৌরসভার ২৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

কক্সবাজারের মহেশখালী পৌরসভা : 

কক্সবাজারের মহেশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে মকসুদ মিয়া মেয়র নির্বাচিত হয়েছেন।

কক্সবাজারের চকরিয়া পৌরসভা :

কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভায় নৌকার প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত আলমগীর চৌধুরী।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.