আজ: শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ইং, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার |



kidarkar

রানারের শেয়ার বিক্রি করবে ব্রামার্স অ্যান্ড পার্টনার্স

শেয়ারবাজার ডেস্ক: রানার অটোমোবাইলস লিমিটেডের শেয়ার বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে ব্রামার্স অ্যান্ড পার্টনারর্স। ব্রামার্স অ্যান্ড পার্টনার্স রানার অটোমোবাইলসে ২৪ দশমিক ৯৩ শতাংশ শেয়ার কিনেছিল। যা শেয়ারের সংখ্যা অনুযায়ী ২ কোটি ৮৩ লাখ ৪ হাজার ৩৪৭টি।

এই শেয়ার বিক্রির লক্ষ্যে প্রতিষ্ঠানটি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করেছে। অনুমোদন পেলে বাজারের চাহিদা অনুযায়ী ব্রামার্স অ্যান্ড পার্টনার্স কাছে থাকা শেয়ার বাজারে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা খালিদ কাদের।

নরডিক দেশগুলোর ব্যবসায়ীদের সমন্বিত বিনিয়োগ কোম্পানি ব্রামার্স অ্যান্ড পার্টনার্স। ২০০৮ সালে ইউরোপভিত্তিক অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ম্যানেজার ব্রামার্স অ্যান্ড পার্টনার্স বাংলাদেশে প্রাইভেট ইকুইটিকেন্দ্রিক ১০ কোটি ডলারের দ্য ফ্রন্টিয়ার ফান্ড গঠন করে কোম্পানিটি।

তাদের সঙ্গে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি), ডিইজি, নরফান্ট ও অন্যান্য বিদেশি বিনিয়োগকারীও ছিল। বিশ্বব্যাপী ব্রামার্স অ্যান্ড পার্টনার্সের আওতায় হাজার কোটি ডলারের বেশি বিনিয়োগ রয়েছে। স্টকহোম, লন্ডন, সিঙ্গাপুর, নিউইয়র্ক, ম্যানিলা ও ঢাকায় তাদের কার্যালয় আছে।

ব্রামার্স অ্যান্ড পার্টনার্সের প্রধান নির্বাহী (সিইও) খালিদ কাদের বলেন, বাংলাদেশে আমাদের অনেক বিনিয়োগ রয়েছে। রানার অটোমোবাইলেও ৯ বছর আগে বিনিয়োগ করেছি।

তিনি বলেন, রানার পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে দুই বছরের বেশি সময় ধরে। এখন বাজার ঊর্ধ্বমুখী, বিক্রি করলে ভালো দাম পাওয়া যাবে। বিএসইসি অনুমোদন দিলে ধীরে ধীরে বিক্রি করব।

সিইও বলেন, এখনই শেয়ার বিক্রি করতে পারব না। কারণ লক ইন সময় বাকি রয়েছে ৬ থেকে ৭ মাস। লক ইন সময় পার হলেই যাতে বিক্রি করতে পারি তাই বিএসইসির অনুমোদনের জন্য আমরা আবেদন করেছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.