আজ: বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার |



kidarkar

এগ্রিগেট উৎপাদন ও বিপণন বন্ধে লাফার্জহোলসিমকে চিঠি

শেয়ারবাজার ডেস্ক: এগ্রিগেট উৎপাদন ও বিপণন বন্ধ করতে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডকে নির্দেশ দিয়েছে শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতিষ্ঠান বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন।

সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি কোম্পানির কাছে পাঠানো হয়েছে। কোম্পানির ব্যবস্থাপক তৌহিদুল ইসলাম গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, কোম্পানিটি বর্তমানে চুনাপাথর থেকে সিমেন্ট ও ক্লিংকার উৎপাদন করে। একই সাথে ক্রাশিং করে নতুন পণ্য এগ্রিগেটও উৎপাদন ও বিপণন।

স্থানীয়দের অভিযোগ কোম্পানিটি অবৈধভাবে এগ্রিগেট উৎপাদন ও বিপণন করছে। এর মাধ্যমে সরকারের বিশাল অংকের রাজস্ব ফাঁকি দিচ্ছে। একই সাথে স্থানীয়রা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই অভিযোগ নিয়ে তারা সভা-সেমিনার ও বিভিন্ন পর্যায়ে চিঠি চালাচালি করছে।

একটি সূত্র জানিয়েছে, বিষয়টি যাচাই করার জন্য শিল্প মন্ত্রণালয়সহ কয়েকটি কমিটি করেছে। এর মধ্যে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের পক্ষ থেকে নতুন পণ্য এগ্রিগেটও উৎপাদন ও বিপণন বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

তবে কোম্পানি বলছে, সকল আইন মেনেই তারা নতুন পণ্য এগ্রিগেটও উৎপাদন ও বিপণন করছে।

কোম্পানির ব্যবস্থাপক তৌহিদুল ইসলাম গণমাধ্যমে বলেন, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের পক্ষ থেকে নতুন পণ্য এগ্রিগেটও উৎপাদন ও বিপণন বন্ধের নির্দেশনা সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। পরবর্তী কার্যক্রম পরিচালনা করার জন্য আমরা এটি নিয়ে পর্যালোচনা করছি।

তবে সরকারের সকল আইন মেনেই নতুন পণ্য এগ্রিগেটও উৎপাদন ও বিপণন করছে বলে জানান তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.