আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার |

kidarkar

মাস্টার ফিড ও অরিজা এগ্রোর লেনদেন শুরু বৃহস্পতিবার

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদনের পর কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) প্রক্রিয়া সম্পন্ন করা মাস্টার ফিড এগ্রোটেক লিমিটেড এবং অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন ৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে এসএমই প্লাটফর্মে শুরু হবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়াও হিমাদ্রি লিমিটেড, ওয়ান্ডারল্যান্ড টয়স লিমিটেড, বেঙ্গল বিস্কুটস লিমিটেড এবং এপেক্স ওয়েভিং অ্যান্ড ফিশিং মিলস লিমিটেডের লেনদেন ৩০ সেপ্টেম্বর থেকে এসএমই প্লাটফর্মে শুরু হবে।

ইতিমধ্যে অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজের শেয়ার ২৬ সেপ্টেম্বর এবং মাস্টার ফিড এগ্রোটেক লিমিটেডে আবেদনকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে ২৮ সেপ্টেম্বর শেয়ার প্রেরণ করা হয়েছে।

মাস্টার ফিড এগ্রোটেকের কিউআইওতে ১২ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এবং অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজের কিউআইওতে গত ৫ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

অরিজা এ্রগ্রো

ডিএসইতে অরিজা অ্যাগ্রোর ট্রেডিং কোড হবে “ORYZAAGRO”। আর কোম্পানি কোড হবে ৬৯০০১। এর আগে গত ২৬ সেপ্টেম্বর, রোববার সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির কিউআই অফারের বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

কোম্পানিটি গত ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত কিউআই অফারের আবেদন গ্রহণ সম্পন্ন করেছিল। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) (১৪ জুলাই) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির প্রস্তাব অনুমোদন করা হয়

কোম্পানিটি কিউআই অফারে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ২ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৮ টাকা ৯ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

মাস্টার ফিড

মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেডের ডিএসইতে ট্রেডিং কোড হবে “MASTERAGRO”। আর কোম্পানি কোড হবে ৬৯০০২। মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির কিউআই অফারের বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

এর আগে কোম্পানিটির গত ১২ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পরযন্ত আবেদন গ্রহণ সম্পন্ন করেছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির কিউআই অফারের প্রস্তাব অনুমোদন করা হয়।

মাস্টার ফিড কিউআই অফারে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৬৮ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৪ টাকা ৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্টস লিমিটেড।

২ উত্তর “মাস্টার ফিড ও অরিজা এগ্রোর লেনদেন শুরু বৃহস্পতিবার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.