আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ অক্টোবর ২০২১, রবিবার |

kidarkar

সূচক বাড়লেও লেনদেন ও বেশিরভাগ শেয়ার দর কমেছে

শেয়ারবাজার ডেস্ক: : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (০৩ অক্টোবর) উত্থান হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩৫৬ দশমিক ০৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ দশমিক ৮৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩১ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৯৩ দশমিক ৯৭ পয়েন্টে এবং দুই হাজার ৭৪১ দশমিক ৭১ পয়েন্টে।

ডিএসইতে আজ দুই হাজার ৪৩৯ কোটি ২৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৬৩ কোটি ৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ৫০২ কোটি ৩০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির , শেয়ার দর কমেছে ২১৬টির এবং ৫১টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭০ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৫৪৭ দশমিক ৭৩ পয়েন্টে। সিএসইতে আজ ৩২১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৩টির দর বেড়েছে, কমেছে ১৭০টির আর ২৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৯ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.