আজ: রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অক্টোবর ২০২১, সোমবার |



kidarkar

সেপ্টেম্বরে সাড়ে ২৭ হাজার বিও হিসাব বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : সেপ্টেম্বর মাসে শেয়ারবাজারে নতুন করে সাড়ে ২৭ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে নতুন বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

আগস্ট মাসের শেষ দিন বিও হিসাব ছিল ১৯ লাখ ৭২ হাজার ৬৮৫টি। আর সেপ্টেম্বর মাসের শেষ দিন বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৯ হাজার ৭৩৬টিতে। সে হিসাবে সেপ্টেম্বর মাসে ২৭ হাজার ৫১টি বিও হিসাব বেড়েছে।

সেপ্টেম্বর মাসে পুরুষদের বিও হিসাব ২০ হাজার ২৩৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ৬৯৬টিতে। আগস্ট মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৬৫ হাজার ৪৫৭টিতে। আর সেপ্টেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছয় হাজার ৫৩৪টি বেড়ে ৪ লাখ ৯৯ হাজার ১১৯টিতে দাঁড়িয়েছে। আগস্ট মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল চার লাখ ৯২ হাজার ৫৮৫টিতে।

আগস্ট মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৬৪৩টিতে। কোম্পানি বিও ২৭৮টি বেড়ে সেপ্টেম্বর মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৪ হাজার ৯২১টিতে।

সেপ্টেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২৬ হাজার ৬৪৩টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে সেপ্টেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৯৪ হাজার ৩৩২টিতে। যা আগস্ট মাসের শেষ দিন ছিল ১৮ লাখ ৬৭ হাজার ৬৮৯টিতে।

সেপ্টেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১৩০টি বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৯০ হাজার ৪৮৩টিতে। আগস্ট মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৩৫৩টিতে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.