আজ: শনিবার, ০১ অক্টোবর ২০২২ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ অক্টোবর ২০২১, মঙ্গলবার |



kidarkar

সূচকে সামান্য উত্থান হলেও লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৫ অক্টোবর) সামান্য উত্থানে শেষে লেনদেন শেষ হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) পতন হয়েছে। ডিএসইতে সূচক সামান্য বাড়লেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে। সিএসইতেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩.৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩৩১.৩৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৬৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১২.৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৯৪.৪২ পয়েন্টে এবং দুই হাজার ৭৭৮.১২ পয়েন্টে।

ডিএসইতে আজ দুই হাজার ৩৫২ কোটি ৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪০৩ কোটি ১৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ৭৫৫ কোটি ২০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৫টির বা ১৯.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৬৯টির বা ৭১.৫৪ শতাংশের এবং ৩২টির বা ৮.৫১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯.৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৩৩.২৭ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭০টির দর বেড়েছে, কমেছে ২১৮টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.