আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ অক্টোবর ২০২১, রবিবার |

kidarkar

আবারও বড় পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : টানা সাত কার্যদিবস পতনের পর বৃহস্পতিবার উত্থানে হলেও রোববার (২৪ অক্টোবর) সপ্তাহের প্রথম কার্যদিবস আবারও বড় পতনে দেশের শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সবগুলো সূচক কমেছে। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭০.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ০৫.৭০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩০.৩৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১.০২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮৭.৭৮ পয়েন্টে এবং দুই হাজার ৬৯৮.৩১ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৭০ কোটি ৬৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫৯ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৩১০ কোটি ৯৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির বা ১৫.২০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৯২টির বা ৭৭.৮৭ শতাংশের এবং ২৬টির বা ৬.৯৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪১.৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৫১.৭৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ২১০টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৯ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.