আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ অক্টোবর ২০২১, সোমবার |

kidarkar

একমি পেস্টিসাইডসে যোগ্য বিনিয়োগকারী আবেদনের ফলাফল প্রকাশ

শেয়ারবাজার ডেস্ক: অর্থ উত্তোলনের মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা একমি পেস্টিসাইডস লিমিটেডের যোগ্য বিনিয়োগকারী আবেদনের ফলাফল প্রকাশ করা হয়েছে। ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেমের মাধ্যমে আবেদন করা ৭৮৫টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের মাধ্যমে এই শেয়ার বন্টন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত ১ কোটি ২০ লাখ শেয়ারের বিপরীতে ১৮ কোটি ৫৬ লাখ ৭৭ হাজার ৭০০ শেয়ারের আবেদন পড়েছে। অর্থাৎ ১২ কোটি টাকার বিপরীতে একমি পেস্টিসাইডসের আইপিওতে যোগ্য বিনিয়োগকারীরা ১৮৫ কোটি ৬৭ লাখ ৭৭ হাজার টাকার আবেদন করেছে।

এক্ষেত্রে চাহিদার ১৫.৪৭ গুণ বেশি আবেদন জমা পড়েছে। আর প্রো-রাটা ব্যাসিসে আবেদন করা ৭১১টি যোগ্য বিনিয়োগকারীর মধ্যে শেয়ার ভাগ করে দেওয়া হয়েছে।

এর আগে গত ১২ অক্টোবর কোম্পানির আইপিওর আবেদন ও টাকা জমা নেওয়া শুরু হয়, শেষ হয় ১৮ অক্টোবর

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। গত ১৯ জুলাই পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) ৭৮৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন করে।

কোম্পানিটি অভিহিত মূল্য তথা ১০ টাকা দামে ৩ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে। পুঁজিবাজার থেকে সংগৃহীত টাকা ফ্যাক্টরি বিল্ডিং ও অন্যান্য নির্মাণ, বৈদ্যুতিক যন্ত্রপাতি স্থাপন, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, আইপিওর ব্যয় ইত্যাদিতে কাজে লাগাবে।

কোম্পানিটি আইপিওতে আসার পরবর্তী চার বছরে লভ্যাংশ হিসেবে কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

কোম্পানিটির ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ওই প্রান্তিকে শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৪৮ পয়সা। পুন:মূল্যায়ন ছাড়া নেট অ্যাসেটভ্যালু হয়েছে ১৬ টাকা ৬৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

৫ উত্তর “একমি পেস্টিসাইডসে যোগ্য বিনিয়োগকারী আবেদনের ফলাফল প্রকাশ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.