আজ: শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ইং, ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার |



kidarkar

বিএনপি-পুলিশ সংঘর্ষ নয়াপল্টনে

জাতীয় ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।‌ এর আগে মিছিলকে কেন্দ্র করে সকাল ১০টা থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

জানা গেছে, পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। এরপরই মিছিল নিয়ে বের হতে গেলে পুলিশ বাধা দেয়। বিএনপি নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে পুলিশের ওপর হামলা করে। তারা নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় অবস্থান নেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রথমে লাঠিচার্জ করে। একপর্যায়ে টিয়ারশেল ও কয়েক রাউন্ড গুলি ছুড়ে।

পল্টন জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ গণমাধ্যমকে বলেন, তাদের এখানে কোনো মিছিল করার অনুমতি ছিল না। কিন্তু তারপরও তারা পুলিশের বাধা অমান্য করে মিছিল করতে গিয়ে পুলিশের ওপর হামলা করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

ঘটনার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, আমরা মিছিল করতে গেলে পুলিশ শুধু বাধা দেয়নি, নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

এদিকে. পল্টনের সংঘর্ষে ফকিরাপুল, কাকরাইল, বিজয়নগর, পুরানা পল্টনসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.