আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অক্টোবর ২০২১, রবিবার |

kidarkar

এলআর গ্লোবালের শেয়ার ক্রয়ের চুক্তির তদন্ত করছে এসিসি ও বিএসইসি 

শেয়ারবাজার রিপোর্ট: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং দুর্নীতি দমন কমিশন যৌথভাবে এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি এবং অনলাইন মিডিয়া পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মধ্যে একটি শেয়ার ক্রয়ের চুক্তির ক্ষেত্রে মানি লন্ডারিং সহ বিভিন্ন অভিযোগের তদন্ত শুরু করেছে।

গত ২৭ অক্টোবর এ বিষয়ে বিএসইসি একটি আদেশ জারি করে এবং দুদক ও বিএসইসির কর্মকর্তাদের সমন্বয়ে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

কমিটির সদস্যরা হলেন বিএসইসির পরিচালক মাহমুদুল হক, বিএসইসির অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম, বিএসইসির উপ-পরিচালক মুস্তাফিজুর রহমান ও দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

বিএসইসির মতে, এলআর গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলাম এবং বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদি অনলাইন মিডিয়া পোর্টালের শেয়ারের দাম বাড়াতে ভুয়া বক্তব্য ব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে।

আদেশে বলা হয়েছে, এলআর গ্লোবাল পরিচালিত মিউচুয়াল ফান্ডের অর্থ উচ্চ মূল্যে নিউজ পোর্টালের শেয়ার কিনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে বিনিয়োগ করেছে।বিনিয়োগটি কোম্পানির অ্যাকাউন্ট থেকে ব্যক্তিগত অ্যাকাউন্টে স্থানান্তর হয়েছে বলে অভিযোগ রয়েছে।

আদেশে আরো বলা হয়েছে, বিএসইসি-এসিসি কমিটি মানি লন্ডারিং প্রতিরোধ আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা অনুযায়ী প্রাথমিক তথ্য এবং মানি লন্ডারিংয়ের অভিযোগগুলো মূল্যায়ন করবে। কমিটিকে অন্যান্য প্রাসঙ্গিক বিষয়গুলোও বিবেচনা করতে বলা হয়েছে।

 

১ টি মতামত “এলআর গ্লোবালের শেয়ার ক্রয়ের চুক্তির তদন্ত করছে এসিসি ও বিএসইসি ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.