আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

বড় পতনে শেয়ারবাজার

শেয়ারবাজার রিপোর্ট : বড় পতনের মধ্য দিয়ে মঙ্গলবার (০২ নভেম্বর) লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সবগুলো সূচক কমেছে। একই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে সামান্য বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৩.৬৮ পয়েন্ট বা ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৯৫৪.৩৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৮ পয়েন্ট বা ০.৪২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.৭৬ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৮.১৮ পয়েন্টে এবং দুই হাজার ৬০৫.৯৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ২৯৫ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৯ কোটি ৭২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৭৫ কোটি ৩৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৭টির বা ৩৯.১০ শতাংশের, শেয়ার দর কমেছে ২০১টির বা ৫৩.৪৬ শতাংশের এবং ২৮টির বা ৭.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৪.৩৬ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪০৪.৬৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২০টির দর বেড়েছে, কমেছে ১৪৩টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৪ উত্তর “বড় পতনে শেয়ারবাজার”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.