আজ: শনিবার, ০২ জুলাই ২০২২ইং, ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

একমি পেস্টিসাইডের শেয়ার বরাদ্ধ সম্পন্ন

শেয়ারবাজার ডেস্ক: স্টক এক্সচেঞ্জ ইলেক্ট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম (ইএসএস) এর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে একমি পেস্টিসাইডের শেয়ার প্রো-রাটার ভিত্তিতে বরাদ্দ প্রদানের অনুষ্ঠান‌ মঙ্গলবার (২ নভেম্বর) ডিএসই টাওয়ারে (নিকুঞ্জ-২) অবস্থিত ট্রেনিং একাডেমিতে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার, একমি পেস্টিসাইডের ব্যবস্থাপনা পরিচালক রেজাউর রহমান সিনহা, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) উপ-মহাব্যবস্থাপক হাসনাইন বারী এবং ডিএসইর লিস্টিং অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার মোঃ রবিউল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার একমি পেস্টিসাইডের কর্তৃপক্ষকে প্রো-রাটা পদ্ধতিতে শেয়ার বরাদ্ধে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এই পদ্ধতিতে খুবই সহজে, স্বল্প সময়ে, স্বল্প খরচে শেয়ার বরাদ্ধ দেয়া যায়। যা দেশের পুঁজিবাজারে এক নতুন মাত্রা যোগ করেছে। এছাড়াও বর্তমানে স্টক এক্সচেঞ্জগুলো পোস্ট ইস্যু সার্ভিসও দিয়ে থাকে। আমি আশা করি কোম্পানিটি পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলন করে তাদের ব্যবসাকে সম্প্রসারণ করবে। একমি পেস্টিসাইড লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক রেজাউর রহমান সিনহা বলেন, ১৯৯৮ সালে অটোমেটেড পদ্ধতিতে লেনদেন শুরু হবার পর আইপিও প্রক্রিয়া সম্পন্ন হতে অনেক সময়ের প্রয়োজন হতো। কিন্তু বর্তমানে এ সফটওয়্যারের ফলে খুবই অল্প সময়ে আইপিও প্রক্রিয়া সম্পন্ন করা যায়। যা পুঁজিবাজারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও বক্তব্য প্রদান করেন সিএসইর উপ-মহাব্যবস্থাপক হাসনাইন বারী।

পরবর্তীতে ডিএসইর লিস্টিং ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার মোঃ রবিউল ইসলাম প্রো-রাটার ভিত্তিতে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্ধের বিষয়টি নিশ্চিত করেন। কোম্পানিটির সব শ্রেনীর বিনিয়োগকারীদের জন্য প্রতিটি শেয়ারের বিপরীতে মোট ২০.২২ গুন বেশি আবেদন জমা পড়ে। প্রতি ১০,০০০ টাকা আবেদনের বিপরীতে নিবাসি বাংলাদেশি বিনিয়োগকারীগণ ৪০ টি শেয়ার এবং অনিবাসী বাংলাদেশি বিনিয়োগকারীগন ৬৩ টি শেয়ার বরাদ্ধ পায়।

৩ উত্তর “একমি পেস্টিসাইডের শেয়ার বরাদ্ধ সম্পন্ন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.