আজ: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

আফগান শিবিরে `আহত বাঘের’ থাবা

স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের স্বাগতিক ভারত। আসরের ফেবারিটও। তাঁরাই পাকিস্তান-নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে নকআউট পর্বের আগে আসর থেকে আউটের শঙ্কায়। সমালোচনায় বিদ্ধ ভারত আহত বাঘের মতো আফগানিস্তান শিবিরে থাবা বসিয়েছে। ২ উইকেট হারিয়ে তুলেছে আসরের সর্বোচ্চ ২১০ রান।

তিন ম্যাচেই টস হেরেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। টসের সুবিধা নিয়ে পাকিস্তান-নিউজিল্যান্ড জয় তুলে নিয়েছে। কিন্তু আফগানিস্তান টস জয়ের সুবিধা ঘরে তুলতে পারেনি। শিশিরের প্রভাবে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিলেও দুই ওপেনার রোহিত শর্মা-কেএল রাহুল-এর জুটি ও ঋষভ পান্ত-হার্ডিক পান্ডিয়ার ঝড়ে বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত।

মেন ইন ব্লুজদের হয়ে ৪৭ বলে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেছেন শুরুর দুই ম্যাচে চূড়ান্ত ব্যর্থ হওয়া রোহিত শর্মা। দারুণ ওই ইনিংস খেলার পথে তিনি আটটি চার ও তিনটি ছক্কা হাঁকান। তাঁর সংগে ১৪০ রানের জুটি গড়া কেএল রাহুল যোগ করেন ৪৮ বলে দুই ছক্কা ও চারটি চারে ৬৯ রানের ইনিংস।

রোহিত-রাহুল ফিরে যাওয়ার পর শেষটায় ঝড় তুলে হার্ডিক পান্ডিয়া ১৩ বলে দুই ছক্কা ও চারটি চারে ৩৫ রান করেন। ২৬৯ স্ট্রাইক রেটে রান তোলেন তিনি। দুইশো ছাড়ানো স্ট্রাইক রেটে ঋষভ পান্ত খেলেন ১৩ বলে তিন ছক্কা ও এক চারে ২৭ রানের ইনিংস। আফগানদের হয়ে করিম জানাত ও গুলবাদিন নাঈন একটি করে উইকেট নেন। বেধড়ক মার খেয়েছেন রশিদ খান, নাভিন উল হকরা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.