আজ: রবিবার, ২৮ নভেম্বর ২০২১ইং, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

চট্টগ্রামে সীমিত গণপরিবহনে ভাড়া অতিরিক্ত

জাতীয় ডেস্ক: চট্টগ্রাম মহানগরীতে আজ সকাল থেকে সীমিত সংখ্যায় গণপরিবহন চলাচল করছে। তবে প্রতিটি যানবাহনেই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। গন্তব্যের দুরত্ব অনুযায়ী গণপরিবহনে জনপ্রতি ভাড়া ৩ টাকা থেকে ৫টাকা পর্যন্ত বাড়তি আদায় করছে পরিবহন শ্রমিকরা।

রোববার (৭ নবেম্বর) সরেজমিন চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সকাল থেকে নগরীতে টেম্পু, বাসসহ বিভিন্ন ধরনের গণপরিবহন সীমিত সংখ্যায় চলাচল করছে। যানবাহন কম এবং যাত্রী বেশি -এই সুযোগ নিয়ে অতিরিক্ত ভাড়া নিচ্ছে যানবাহন শ্রমিকরা।

চট্টগ্রাম নগরীর অক্সিজেন থেকে দুই নম্বর গেইটে চলাচলকারী নিয়মিত যাত্রী আবছার উদ্দিন জানান, এই রুটে টেম্পুতে জনপ্রতি ভাড়া ৭ টাকা। এখন জনপ্রতি আদায় করা হচ্ছে ১০ টাকা করে।

সাবরিনা নামে এক কলেজশিক্ষার্থী জানান, জিইসি থেকে মুরাদপুর পর্যন্ত ভাড়া জনপ্রতি ৫ টাকা। কিন্তু এই দুরত্বে এখন ভাড়া আদায় হচ্ছে ১০ টাকা। চট্টগ্রামের মুরাদপুর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পর্যন্ত পূর্বের ভাড়া ২৫ থেকে ৩০ টাকা হলেও এখন জনপ্রতি ৪০ টাকা আদায় করা হচ্ছে। একইভাবে নগরীর প্রতিটি রুটেই অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে। যাত্রীরা কোনো উপায় না পেয়ে অতিরিক্ত ভাড়া দিয়েই গন্তব্যে যেতে বাধ্য হচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, তারা জনদুর্ভোগের কথা চিন্তা করে রোববার সকাল থেকে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। ফলে নগরীতে বাধাহীন গণপরিবহন চলাচল করছে। অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.