আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

উত্থান অব্যাহত শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহস্পতিবারও (১১ নভেম্বর) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৭৪ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯৫.৯২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২০.২ পয়েন্ট বা ০.৭৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৮০.৯৬ পয়েন্টে। তবে অপর সূচক শরিয়াহ সূচক ১.৩১ পয়েন্ট বা ০.০৮ শতাংশ কমেছে।

ডিএসইতে আজ এক হাজার ৫০৫ কোটি ৮২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪২ কোটি ৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৬৩ কোটি ৭৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৫টির বা ৩০.৮৪ শতাংশের, শেয়ার দর কমেছে ২০৮টির বা ৫৫.৭৬ শতাংশের এবং ৫০টির বা ১৩.৪০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৮.৮৬ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫১২.৯১ পয়েন্টে। সিএসইতে আজ ২৯২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ১৪৮টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “উত্থান অব্যাহত শেয়ারবাজারে”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার এর বর্তমান ব্যাংকের শেয়ার গুলো অমূল্যায়িত ব্যাংক খাতের কোম্পানিগুলোর শেয়ার বিনিয়োগ করলে অনেক লাভবান হবে সেহেতু আয় ইপিএস অনেক ভালো দেখে শুনে বুঝে বিনিয়োগ করলে লাভ বান হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.