আজ: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: ছোট গল্পের সংজ্ঞার মতোই ছোট সংস্করণের ক্রিকেট। ম্যাচের প্রাণ ছোট, ব্যথা ছোট, দুঃখ কথাগুলোও ছোট ছোট। কিন্তু গল্পের মতো টি-২০ বিশ্বকাপে কিউইদের ব্যথাটা অল্পে সীমাবদ্ধ থাকলো না। বিশ্বকাপের টানা তিনটি ফাইনালে হেরেছে তাঁরা। ব্ল্যাক ক্যাপসরা ডুবেছে দুঃখগাথায়। প্রথমবার টি-২০ চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া।

আবর আমিরাতের মরুর বুকে তাসমান সাগরের ঢেউ তোলা ব্যাটিং উপহার দেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কনুইয়ের ইনজুরি নিয়ে খেলে গেলেও বড় রান পাচ্ছিলেন না তিনি। ফাইনালে ওই আক্ষেপ মিটিয়ে উইলিয়ামসন টি-২০ বিশ্বকাপ ফাইনালের যৌথভাবে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলেন। ৪৮ বলে চোখ ধাঁধানো ১০ চার ও তিন ছক্কার মার দেখান।

ওপেনার মার্টিন গাপটিল-এর ধীরগতির ২৮ ও গ্লেন ফিলিপস-এর ১৮ রানে ভর করে ৪ উইকেটে ১৭২ রান তোলে কিউইরা। জবাব দিতে নেমে শুরু ভালো করেনি অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যারন ফিঞ্চ পুল শট খেলে ৫ রান করে ফিরে যান। দ্বিতীয় উইকেট জুটিতে ৯২ রানের অসাধারণ জুটি গড়েন ডেভিড ওয়ার্নার ও মিশেল মার্শ। ব্ল্যাক ক্যাপসদের হাত থেকে শিরোপা বের করে নেন।

অফ ফর্মে বিশ্বকাপ শুরু করা ওয়ার্নার খেলেন ৩৮ বলে তিন ছক্কা ও চারটি চারে ৫৩ রানের ঝকঝকে ইনিংস। অন্য প্রান্তে থাকা মিশেল মার্শ ছিলেন আরও বিধ্বংসী। উইলিয়ামসন-এর পাল্টা দিয়ে তিনি ৫০ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ছয়টি চারের সংগে চারটি ওভার বাউন্ডারি মারেন। তাঁর সংগে গ্লেন ম্যাক্সওয়েল ২৮ রানের ছোট্ট এক ঝড় দেখিয়ে উড়িয়ে দেন কিউইদের।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.