আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০২১, মঙ্গলবার |

kidarkar

জেএমআই হসপিটাল রিক্যুইজিটের বিডিং অনুমোদন    

শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্তীর জন্য জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফেক্চারিং লিমিটেডের বিডিং অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি বুকবিল্ডং পদ্ধতিতে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিএসইসির ৭৯৯তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে সংগৃহীত টাকা ফ্যাক্টরি বিল্ডিং ও অন্যান্য নির্মাণ, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ভূমি উন্নয়ন, ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয়ে কাজে লাগাবে।

কোম্পানিটির আইপিও অনুমোদনের ক্ষেত্রে বিএসইসি একটি শর্ত আরোপ করেছে। শর্ত অনুসারে, আইপিও থেকে সংগৃহীত অর্থ থেকে আন্ত:কোম্পানি ঋণ দেওয়া যাবে না।

কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন তারিখে সমাপ্ত হিসাবৎবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ৩০ জুন তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৯৯ পয়সা। পুন:মূল্যায়ন ছাড়া নেট অ্যাসেটভ্যালু হয়েছে ২৭ টাকা ৭৮ পয়সা।য়গত পাঁচ বছরের শেয়ার প্রতি ভারিত গড় আয় ছিল ২ টাকা ৪২ পয়সা।

উল্লেখ্য কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯০ কোটি টাকা। কোম্পানিটির কাট অফ প্রাইসের ২০ শতাংশ ডিসকাউন্টে সাধারণ বিনিয়োগকারীর নিকট শেয়ার ইস্যু করবে।

আরো উল্লেখ্য, শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.