আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

আইওআরবিএফের চেয়ারম্যান হলেন ফজলে ফাহিম

নিজস্ব প্রতিবেদক: ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরামের (আইওআরবিএফ) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। এটি ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলো নিয়ে গঠিত জোট ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) এর ব্যবসায়িক প্রতিনিধিদের সংস্থা।

মঙ্গলবার (১৬ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ ও ১৬ নভেম্বরে হাইব্রিড ফরম্যাটে (সশরীর ও ভার্চুয়াল মাধ্যম) অনুষ্ঠিত ২৩তম জ্যৈষ্ঠ কর্মকর্তা কমিটি এবং সংশ্লিষ্টদের বৈঠকে তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। ১৯৯৭ সালে আইওআরএ প্রতিষ্ঠার পর প্রথমবারের ২০২১-২০২৩ সালের জন্য সভাপতি নির্বাচন করা হলো। এছাড়া ১৭ নভেম্বর রাজধানীতে সংগঠনটির মন্ত্রী পর্যায়ের সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ২৩টি দেশের ১২ জন মন্ত্রী এবং ৯টি ডায়ালগ পার্টনার সহ ৮০ জনেরও বেশি প্রতিনিধি যোগ দেবেন।

নির্বাচিত হয়ে শেখ ফজলে ফাহিম শেখ ফজলে ফাহিম তার বক্তব্যে আইওআরবিএফ-এর সাথে তার সুদূরপ্রসারী পরিকল্পনার কথা তুলে ধরেন। সমগ্র বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ বাণিজ্য কেন্দ্র হিসেবে ভারত মহাসাগরের ভূ-অর্থনৈতিক গুরুত্ব নিয়ে আলোচনা করার সময় তিনি কোভিড-১৯ পরবর্তী আইওআরবিএফ-এর সামনে থাকা চ্যালেঞ্জসমূহও উল্লেখ।

শেখ ফজলে ফাহিম সাপ্লাই চেইন সংক্রান্ত বাধাসমূহ, ট্রেড লজিস্টিকের ক্রমবর্ধমান ব্যয়, বেসরকারি খাতে বিনিয়োগ হ্রাস, অর্থনৈতিক স্থবিরতা এবং মুদ্রাস্ফীতির উপর আলোকপাত করেন। এবং চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় সমাধানের সম্ভাব্য উপায়গুলো নিয়ে আলোচনা করেন তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.