আজ: সোমবার, ২৯ নভেম্বর ২০২১ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

বিকেএমইএর সাথে সুইস কনট্যাক্টের সমঝোতা

নিজস্ব প্রতিবেদক: সুইস কনট্যাক্ট বাংলাদেশ-এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বিকেএমইএ। ২১ নভেম্বর বিকেএমইএ ঢাকা কার্যালয়ে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বিকেএমইএ’র সহ-সভাপতি ফজলে শামীম এহসান এবং সুইস কনট্যাক্টের ‘সারথী-প্রোগ্রেস থু ফাইনান্সিয়াল ইনকুশান প্রকল্পের দলনেতা সৈয়দা ইসরাত ফাতেমা।

এই সমঝোতা স্মারক অনুযায়ী, সারথী প্রকল্পের আওতায় বিকেএমইএবিকেএমইএর’র সদস্যভুক্ত নীটওয়্যার কারখানার ১২০ জন নারী শ্রমিককে প্রশিক্ষণের মাধ্যমে কর্মক্ষেত্রে নিরাপত্তা, স্বাস্থ্য সুরক্ষা, উৎপাদনশীলতা, নেতৃত্ব ও দক্ষতা উন্নয়নের মতো বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণপ্রাপ্ত উক্ত নারী শ্রমিকদের মধ্য থেকে বাছাইকৃতদের কারখানায় সুপারভাইজার পদে পদায়ন করা হবে।

এ সময় বিকেএমইএ’র সহ-সভাপতি ফজলে শামীম এহসান বলেন, দেশের রপ্তানি আয়ের সর্ববৃহৎ উৎস পোশাক খাত। আর এ খাতের সিংহভাগই নারী। নারীর দক্ষতা উন্নয়ন ও উৎপাদনশীলতা বৃদ্ধিতে এই প্রকল্প নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে সমাজের সর্বস্তরে লিঙ্গ বৈষম্য দূর করা প্রয়োজন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সহ-সভাপতি আকতার হোসেন অপূর্ব, পরিচালক মোস্তফা মনোয়ার ভূঁইয়া, ইমরান কাদের তুর্যসহ দুই প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.