আজ: রবিবার, ২৮ নভেম্বর ২০২১ইং, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

সূচক‌ কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

শেয়ারবাজার রিপোর্ট : পতনের মধ্য দিয়ে মঙ্গলবারও (২৩ নভেম্বর) শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.২৮ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে সাত হাজার ১৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৩৯ বা ০.১৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.১৩ পয়েন্ট বা ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৮.৫৮ পয়েন্টে এবং দুই হাজার ৬৬০.৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৩১৪ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৮ কোটি ৮৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২২৬ কোটি ৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৬টির বা ৪২.৩৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৬টির বা ৪৭.৮৩ শতাংশের এবং ৩৬টির বা ৯.৭৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩.১১ পয়েন্ট বা ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫১৫.৮৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৮১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর ৩৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.