আজ: রবিবার, ২৮ নভেম্বর ২০২১ইং, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক: আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ার ২০২১ এ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৭০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মঙ্গলবার (২৩ নভেম্বর) জিম্বাবুয়ের হারারেতে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ম্যাচের শুরু থেকেই বলের সাথে পাল্লা দিয়ে রান সংগ্রহ করেন দুই ওপেনার শারমিন ও মুরশিদা খাতুন। উদ্বোধনী জুটিতেই আসে ৯৬ রান। ৫৬ বলে ফিফটি থেকে ৩ রান দূরে থেকে ছাড়েন মুরশিদ।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানার সাথে শারমিন গড়েন ৪৮ রানের জুটি। ২৬ বলে ৩৩ রান করে নিগার বিদায় নিলেও বড় রানের দিকে এগোতে থাকেন শারমিন। তৃতীয় উইকেটে বাংলাদেশের বড় সংগ্রহের ভিত গড়েন শারমিন ও ফারজানা।।

শারমিন ও ফারজানার জুটিতে আসে ১৩৭ রান। ৬২ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলেন ফারজানা। রানবন্যার এই ইনিংসে অবশ্য সফলতা পাননি রুমানা আহমেদ ও রিতু মনি। ৩ বলে ৪ রান করে রুমানা ক্যাচ আউট হন এবং ৪ বলে ২ রান করে রিতু বোল্ড আউট হন।

১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস দেখান লতা মন্ডল। অপরপ্রান্ত সম্পূর্ণ ৫০ ওভার খেলে ১৪১ বলে ১৩০ রানের হার না মানা ইনিংস খেলে অপরাজিত ব্যাটার হিসেবেই মাঠ ছাড়েন শারমিন। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে শতক হাঁকিয়েছেন শারমিন আক্তার। শারমিনের ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারি।

নির্ধারিত ৫০ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩২২ রান।

৩২৩ রানের পাহাড় সমান টার্গেটে খেলতে নেমে মাত্র ৫২ রানে অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্র। দলের পক্ষে তারা নড়িস ১৬ আর সিন্ধু শ্রী হার্শার ১৫ রান ছাড়া আর কেউ পারেনি দুই অঙ্কের স্কোর গড়তে। বল হাতে সালমা খাতুন, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ নেন দুটি করে উইকেট।

১ টি মতামত “যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.