আজ: রবিবার, ২৩ জানুয়ারী ২০২২ইং, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

বড় পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৮ নভেম্বর) বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। সূচকের বড় পতনের সাথে

বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। আর লেনদেন কমে ৮০০ কোটি টাকার ঘরে নেমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭৮.১৯ পয়েন্ট বা ১.১৪ শতাংশ কমে ছয় হাজার ৭৭৩.৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.০৫ পয়েন্ট বা ০.৯০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৬.৬৯ পয়েন্ট বা ১.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪২৯.৩২ পয়েন্ট এবং দুই হাজার ৫৭৬.১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৩৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১২ কোটি ৯০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৪৯ কোটি ৭৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৬টির বা ১৭.৭৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৯১টির বা ৭৮.২৩ শতাংশের এবং ১৫টি বা ৪.৭২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২১৬.০১ পয়েন্ট বা ১.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৪২.১০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৩৯ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “বড় পতন শেয়ারবাজারে”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    এটাকে বাজার সংশোধন বলা যায় না দুই নিয়ন্ত্রণ সংস্থার সঙ্গে বিএসইসি এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর মহোদয় এর সাথে রশি টানাটানি শুরু হয়েছে এতে সাধারণ বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হবে এমতাবস্থায় বর্তমান চেয়ারম্যান মহোদয় অক্লান্ত পরিশ্রমের ফলে সাধারণ বিনিয়োগকারী নজরে এসেছে।অত এব মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ছাড়া আর কেউ এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.