আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০২১, সোমবার |

kidarkar

‘বাংলাদেশের সঙ্গে ব্যবসা বাড়ানোই তুরস্কের লক্ষ্য’

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সঙ্গে ব্যবসা বাড়ানোই তুরস্কের লক্ষ্য। পারস্পরিক সহায়তা বাড়িয়ে দুই দেশের বাণিজ্য ২ বিলিয়ন ডলারে বৃদ্ধি করা সম্ভব বলে মনে করেন তুরস্ক-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারপারসন হুলিয়া গেডিক।

সোমবার (২৯ নভেম্বর) রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনে তুরস্ক-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ব্যবসায়ী প্রতিনিধি দলের সাথে এফবিসিসিআই-এর মতবিনিময় সভায় তিনি একসব কথা বলেন।

হুলিয়া গেডিক বলেন, বাংলাদেশের সাথে তুরস্কের ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। কিন্তু তুর্কি ব্যবসায়ীরা এই সম্পর্ককে আরও জোরদার করতে চায়। এছাড়া বাংলাদেশের শিক্ষাখাতসহ কয়েকটি খাতে তুর্কি ব্যবসায়ীরা বিনিয়োগে আগ্রহী বলে জানান তিনি।

এসময় ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি জসিম উদ্দিন বাংলাদেশে তৈরি পোশাক, খাদ্যপণ্য, প্রক্রিয়াজত শিল্পসহ সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করতে তুরস্কের বিনিয়োগকারীদের আহবান জানিয়েছেন।

জসিম উদ্দিন বলেন, ২০২৬ সালে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাবে বাংলাদেশ। তখন শুল্কমুক্ত সুবিধা বন্ধ হলেও পণ্যের ন্যায্য দাম পাওয়ার অনেক সুযোগ তৈরি হবে। বিনিয়োগের জন্য বাংলাদেশ একটি উৎকৃষ্ট যায়গা। আমাদের একটি বড় বাজার রয়েছে । এখানে বিনিয়োগ করলে ব্যাবসায়ীরা রফতানি করার পাশাপাশি অভ্যন্তরীণ বাজারেও ভালো দাম পেতে পারেন।

এছাড়া উভয় দেশের শক্তিশালী ও সম্ভাবনাময় খাতে পারস্পরিক বিনিয়োগ বাড়ানোর তাগিদ দেন অনুষ্ঠানে উপস্থিত ব্যাবসায়ী নেতারা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.