আজ: সোমবার, ১৬ মে ২০২২ইং, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান হলেন মাসুদ বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর প্রধান কর্মকর্তা’ পদে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. মাসুদ বিশ্বাস। মঙ্গলবার (৩০ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

ডেপুটি গভর্নর পদমর্যাদায় তাকে ২ বছরের জন্য এই পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। এর আগে তিনি ডেপুটি হেড অব বিএফআইইউ ও ভারপ্রাপ্ত হেড অব বিএফআইইউ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মাসুদ বিশ্বাস ১৯৮৮ সালে সরাসরি সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন। ২৯ বছরের পেশাগত জীবনে তিনি কেন্দ্রীয় ব্যাংকের মানবসম্পদ বিভাগ, ব্যাংকিং প্রবিধি ও নীতি, ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট, ডিপোজিট অ্যাকাউন্টস, কৃষি ঋণ, পেমেন্ট সিস্টেমস, ব্যাংক পরিদর্শন বিভাগ এবং বাংলাদেশ ব্যাংকের বগুড়া ও চট্টগ্রাম অফিসে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

মাসুদ বিশ্বাস ১৯৬৩ সালের ১৮ই জানুয়ারী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায় নওলামারী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আব্দুল জব্বার এবং মাতা মনোয়ারা বেগম। তিনি ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ও এমবিএ (ফিন্যান্স এন্ড ব্যাংকিং) ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি সম্পন্ন করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। বড় মেয়ে ব্র্যাক ইউনিভার্সিটিতে এমবিএ শেষ সেমিষ্টারে ও পুত্র সেন্ট যোসেফ কলেজে অধ্যয়নরত। তার সহধর্মিনী একজন গৃহিনী।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.