আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ ডিসেম্বর ২০২১, বুধবার |



kidarkar

তাঁত ও পোশাকের ঐতিহ্য তুলে ধরতে ফ্যাশন চলচ্চিত্র

অর্থনীতি ডেস্ক: বাংলাদেশ ও তাঁতের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে স্থানীয় তাঁত ও পোশাকের উপর একটি ফ্যাশন চলচ্চিত্র প্রদর্শন করেছে নারীদের কল্যাণে এশিয়ার প্রথম টেলিভিশন হারনেট টিভি। ২৯ নভেম্বর ঢাকাস্থ গুলশান ক্লাবে চলচ্চিত্র প্রদর্শন ও ম্যাগাজিন উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। ১ ডিসেম্বর বিজিএমইএ’র পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতের এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘বঙ্গকন্যার তাঁতপ্রেম’ চলচ্চিত্রের মাধ্যমে হারনেট টিভি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের তাঁতবস্ত্র এবং বাংলাদেশের শীর্ষস্থানীয় নারী ও ডিজাইনাররা কিভাবে এই তাঁতবস্ত্রকে দেখছে এবং ফ্যাশনে ধারন করছে, তা তুলে ধরেছে। চলচ্চিত্রটিতে বাংলাদেশের ২৫ জন প্রতিভাবান ডিজাইনারদের ডিজাইন করা পোশাক পরে ৫০ জন আইকনিক নেতৃস্থানীয় নারী অংশগ্রহণ করেন বলেও জানানো হয়েছে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, প্রামাণ্যচিত্রটি স্থানীয় ফেব্রিক্স ও পোশাকের মাধ্যমে বাংলাদেশের ঐতিহ্যকে দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত করতে ভূমিকা রাখবে। এটি আমাদের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যকে ফ্যাশনের সাথে যুক্ত করে বাংলাদেশী পোশাক রপ্তানির সুযোগ তৈরি করতে সহায়তা করবে বলে মনে করেন এই ব্যবসায়ী নেতা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বিজিএমইএ পরিচালক ব্যারিষ্টার শেহরিন সালাম ঐশী এবং জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.