আজ: শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ইং, ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ডিসেম্বর ২০২১, রবিবার |



kidarkar

বিশ্বে করোনায় মারা গেল আরও সাড়ে ৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সোয়া ৫ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রোববার (৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ৬৪ হাজার ৫৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ৫৭ লাখ ৩০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ২২৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৬৫০ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ৫৮৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৭ লাখ ৫ হাজার ২০৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন ৪৯২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৯৯ লাখ ৩৪ হাজার ৭৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৮ হাজার ৬০৮ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৫ জন এবং করোনা শনাক্ত হয়েছে ৩২ হাজার ৯৭৪ জনের। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৭ লাখ ৬৯ হাজার ১১ জন এবং মারা গেছেন ২ লাখ ৮০ হাজার ৭২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.