আজ: মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২ইং, ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ ডিসেম্বর ২০২১, রবিবার |



kidarkar

ডিএসই ট্রেডিংয়ে নতুন দিগন্তের সূচনা করবে লংকাবাংলা সিকিউরিটিজের ওএমস  

শেয়ারবাজার ডেস্ক : বিশ্বমানের ও আধুনিক প্রযুক্তি-নির্ভর লংকাবাংলা সিকিউরিটিজের নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম, ট্রেডএক্সপ্রেস গ্রাহকদের সরাসরি লেনদেন করার সুযোগ করে দিচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

গত ২ ডিসেম্বর শেয়ারবাজার নিয়ন্ত্ৰক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম লংকাবাংলা সিকিউরিটিজের ম্যানেজিং ডিরেক্টর, মোঃ নাসির উদ্দিন চৌধুরীর হাতে ট্রেডএক্সপ্রেস-এর মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন করার মানসনদ তুলে দেন এক অনাড়ম্বর আনুষ্ঠিকতার মধ্য দিয়ে। নিয়ন্ত্ৰক সংস্থা-বিএসইসি এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ এর সকল কর্মকর্তাবৃন্দকে লংকাবাংলার পক্ষ থেকে আন্তরিক অভিবাদন।

ট্রেডএক্সপ্রেস – লংকাবাংলা সিকিউরিটিজের নিজস্ব এই ওএমস সর্বপ্রথম ২০১৩ সালে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সরাসরি লেনদেনের মাধ্যম হিসেবে গ্রাহকদের হাতে তুলে দিয়েছিলো লংকাবাংলা, যাতে করে গ্রাহকরা নিজে নিজেই যে কোনো ডিভাইস (বিশেষ করে মুঠুফোন) দ্বারা, যে কোন স্থান থেকে ট্রেড করতে পারে। গত ৮ বছর ধরে ট্রেডএক্সপ্রেস চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের গ্রাহকদের কাছে হয়ে উঠেছে বেশ জনপ্রিয়। ব্যাপক গ্রাহক চাহিদা ও গ্রাহক সেবার কথা মাথায় রেখে, লংকাবাংলার এ সেবাটি চালু হতে যাচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে।

ট্রেডএক্সপ্রেস-এ লংকাবাংলার গ্রাহকরা একেই সাথে ডিএসই এবং সিএসই উভয় স্টক এক্সচেঞ্জে সেরা দামে শেয়ার/মিউচুয়াল ফান্ড/বন্ড কেনাবেচা করতে পারবে খুব সহজেই। শুধুমাত্র একবার লগ-ইন করেই। এছাড়াও আদেশ সংশোধন, বাজার পর্যবেক্ষণ, মার্কেট ম্যাপ ও টেকনিকাল চার্টসহ শেয়ারবাজারের যাবতীয় সেবাসমূহ ক্লিক বা স্পর্শ করলেই এক মুহূর্তেই ভেসে উঠবে আপনাদের চোখের সামনে ।

বিশেষজ্ঞদের অভিমত: লংকাবাংলার এই নিজস্ব ওএমস দেশ ও দেশের বাহিরের সকল শ্ৰেণী পেশার মানুষকে ডিজিটালি দেশের শেয়ারবাজারের সাথে স্বয়ংক্রিয় পদ্বতিতে সংযুক্ত করবে। বাংলাদেশের শেয়ারবাজারের উন্নয়ন ও সম্প্রসারণে এটি একটি নতুন দিগন্ত উম্মোচন করবে। যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে শেয়ারবাজারের সকল সেবাসূমুহকে নিমিষেই গ্রাহকদের হাতের মুঠোয় পৌঁছে দিবে লংকাবাংলা ট্রেডএক্সপ্রে


স।

২ উত্তর “ডিএসই ট্রেডিংয়ে নতুন দিগন্তের সূচনা করবে লংকাবাংলা সিকিউরিটিজের ওএমস  ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.