আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার |

kidarkar

বড় উত্থান শেয়ারবাজারে: সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

 


শেয়ারবাজার ডেস্ক : দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (০৭ ডিসেম্বর) বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়রবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭০.৪৫ পয়েন্ট বা ১ শতাংশ বেড়ে সাত হাজার ৪৮.৯৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.২৩ পয়েন্ট বা ১.০৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৫.৬৭ পয়েন্ট বা ০.৯৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮০.০৬ পয়েন্টে এবং দুই হাজার ৬৬০.৩০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৩৩১ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৪৩ কোটি ৯১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৮৭ কোটি ১৩ লাখ টাকার।

ডিএসইতে ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭৪টির বা ৭৩.০৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৬৯টির বা ১৮.৪০ শতাংশের এবং ৩২টি বা ৮.৫৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০৪.০৭ পয়েন্ট বা ১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬০৬.৮১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১০টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দর। আজ সিএসইতে ৪৪ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.