আজ: বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২ইং, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫২ লাখ ছাড়িয়ে

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারিতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও সাত হাজার ৬৫১ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ছয় লাখ ৬২ হাজার ৭১৬ জন। এরআগে বুধবার (৮ ডিসেম্বর)  মারা গিয়েছিলো সাত হাজার ৭০৮ জন। শনাক্ত হয়েছিলো পাঁচ লাখ ৮৭ হাজার ৮৯০ জন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৮০ লাখ ৭৪ হাজার ৭৩৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৯৪ হাজার ৪৭৯ জনে। সুস্থ হয়েছেন ২৪ কোটি ১২ লাখ ৭৮ হাজার ৭৬৬ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে ভারত। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে ব্রাজিল।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য চতুর্থ, রাশিয়া পঞ্চম, তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯-এর ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.