আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

সূচক বাড়লেও লেনদেনে কমেছে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) উত্থানের মধ্য দিয়ে লেনদেন হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়রবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৬০ পয়েন্ট বা ০.৪৬ শতাংশ বেড়ে ছয় হাজার ৯৮৪.৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৩৯ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১১.১৪ পয়েন্ট বা ০.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৫.৪৬ পয়েন্টে এবং দুই হাজার ৬৩২.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৪৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১০৮ কোটি ৯৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৫২ কোটি ৩৯ লাখ টাকার।

ডিএসইতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৪টির বা ৫৬.৭৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১০৬টির বা ২৮.২২ শতাংশের এবং ৫৭টি বা ১৫.১২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯৮.৫৩ পয়েন্ট বা ০.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৭.৯৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৫টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। আজ সিএসইতে ৩৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “সূচক বাড়লেও লেনদেনে কমেছে”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক ভালো হবে বর্তমান চেয়ারম্যান মহদোয় এর অনেক চেষ্টা করে যাচ্ছে অতিতে অন্য কোন চেয়ারম্যান পদে আসার পর শেয়ার বাজার এর জন্য চিন্তা করার কোন প্রয়োজন আছে বলে মনে করেন নাই। বর্তমান চেয়ারম্যান মহদোয় উন্নয়ন এর অনেক ভালো কাজ গুলো করতে পারে। তিনি র সুস্বাস্থ্য কামনা করছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.