আজ: বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জানুয়ারী ২০২২, সোমবার |



kidarkar

নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ রাখার নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: ০৫ জানুয়ারি ৭০৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষ্যে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটকেন্দ্র হিসাবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে এমন স্থাপনায় অবস্থিত ব্যাংকের শাখা বা উপশাখা বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। সে সাথে ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতেও বলা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়।

এতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ০২ জানুয়ারি জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী, ৭০৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষ্যে ০৫ জানুয়ারি ভোট গ্রহণের দিন নির্বাচনী এলাকাধীন যে সকল স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে সে সকল স্থাপনায় ব্যাংকের কোন শাখা বা উপশাখা থাকলে তা বন্ধ রাখা দরকার। সে সাথে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাধীন আপনাদের ব্যাংকের শাখা বা উপশাখাসমূহে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দানের জন্য পরামর্শ দেয়া হলো।

দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.