আজ: বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জানুয়ারী ২০২২, বুধবার |



kidarkar

ইউপি নির্বাচন: বোয়ালখালী ও আনোয়ারায় কেন্দ্র দখলের অভিযোগ, সংঘর্ষ

জাতীয় ডেস্ক: চট্টগ্রামের বোয়ালখালী ও আনোয়ারা উপজেলায় কেন্দ্র দখলের অভিযোগ পাওয়া গেছে।

বোয়ালখারীর চরন্দ্বীপ ইউনিয়নে বুধবার (৫ জানুয়ারি) সকালে ভোটগ্রহণের আধঘণ্টার মধ্যেই নৌকা প্রার্থী ও তার সমর্থকদের বিরুদ্ধে ভোটকেন্দ্র দখলের অভিযোগ উঠে। তাদের বহিরাগত কর্মী সমর্থকরা ভোটকেন্দ্রে অবস্থান করে ভয়ভীতি প্রদর্শন করে চশমা মার্কার প্রার্থী ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয় বলে অভিযোগ জানিয়েছেন ভোটাররা।

চরন্দ্বীপ ইউনিয়নের চশমা মার্কার প্রার্থী শোয়াইব রেজা বলেন, ম‌্যাজিস্ট্রেট ও প্রিজাইডিং অফিসারকে অভিযোগ জানানো হয়। কিন্তু কোনো ব‌্যবস্থা নেওয়া হয়নি তারা।

সকাল ৯টার দিকে শোয়াইব রেজা অভিযোগ করে বলেন, ভোটগ্রহণের শুরুতে সুষ্ঠু নির্বাচন হচ্ছিল। সকাল সাড়ে ৮টার দিকে নৌকার বহিরাগত সমর্থকরা আট নম্বর ওয়ার্ডের চরন্দবীপ রজভীয়া মাদ্রাসা কেন্দ্রে এসে হৈ চৈ শুরু করে দেয়। সাধারণ ভোটাররা প্রতিবাদ করলে তারা গালিগালাজ করে ভোটারদের বের করে দেয়। একপর্যায়ে তারা ভোট কেন্দ্রে ঢুকে আমার এজেন্টদের বের করে দেয়। ব‌্যালট পেপার নিয়ে নৌকার পক্ষে সিল মারতে থাকলে আমি প্রতিবাদ জানাই। এ সময় তারা আমার ওপর হামলার চেষ্টা করে। এ বিষয়ে প্রিজাইডিং অফিসারকে জানানো হলেও তারা কোনো ব‌্যবস্থা নেয়নি।

শোয়াইব রেজা বলেন, সকাল ৯টার মধ্যে পূর্ব চরন্দ্বীপের রজভীয়া মাদ্রাসা ও ঘাটিয়ার পাড়া সরকারি প্রাথমিক বিদ‌্যালয়সহ মোট তিনটি কেন্দ্র নৌকার প্রার্থী শামসুল আলম তার বহিরাগত সমর্থকদের নিয়ে দখল করে নেয়। আমার এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্রে চেয়ারম‌্যান প্রার্থীদের সব ব‌্যালট পেপারে সিল মেরে দিয়েছে। এখনও তারা কেন্দ্র দখলে রাখার জন‌্য সেখানে অবস্থান করছে।

তিনি এসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতের আহ্বান জানান।

এদিকে, বোয়ালখালীতে সকাল সাড়ে ৭টার দিকে উপজেলা আহলা করলডেঙ্গা ইউনিয়নে লুদি শিকদার পাড়া এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হারুণ রিপন (৩২) প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মো. জাহেদ।

দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি মো. বোরহান উদ্দিন বলেন, আহলা করলডেঙ্গা ইউনিয়নের লুধি শিকদার পাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটেছে। এ সময় রিপনের মাথায় মারাত্মকভাবে আঘাত করা হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন।

অন‌্যদিকে, আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সিইউএফএল কেন্দ্রে নৌকা প্রার্থী কাইয়ুম শাহর বিরুদ্ধে কেন্দ্র দখলের অভিযোগ উঠেছে। তার কর্মী সমর্থকরা সকাল ১০টার দিকে কেন্দ্র দখলে নেয়। প্রতিপক্ষ প্রার্থীদের এজেন্টদের বের করে দিয়ে ব‌্যালটে সিল মারে বলে এই কেন্দ্রের একাধিক ভোটার অভিযোগ করেছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.