আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জানুয়ারী ২০২২, বুধবার |

kidarkar

সূচকের সাথে বেড়েছে লেনদেনও  

শেয়ারবাজার ডেস্ক : বুধবার (০৫ জানুয়ারি) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচক সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৯৩ পয়েন্ট বা ০.৫৩ শতাংশ বেড়ে ছয় হাজার ৯২৯.৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৫৬ পয়েন্ট বা ০.৫১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৩.৬৮ পয়েন্টে এবং দুই হাজার ৫৭৫.৮৮ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪১৪ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৩১ কোটি ৯৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৮২ কোটি ১৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৮টির বা ৫৭.৬৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২১টির বা ৩২.০১ শতাংশের এবং ৩৯টি বা ১০.৩২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭৩.৪১ পয়েন্ট বা ০.৮৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৩২৭.৯৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৫টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৪৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচকের সাথে বেড়েছে লেনদেনও  ”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক ভালো হবে বর্তমান চেয়ারম্যান মহদোয় এর অনেক চেষ্টা করে যাচ্ছে অতিতে অন্য কোন চেয়ারম্যান এধরনের কোন চেষ্টা করার কোন প্রয়োজনআছে বলে মনে করেন নাই।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.