আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০২২, মঙ্গলবার |



kidarkar

দৃঢ়তার পর দ্বিতীয় ইনিংসেও বিপর্যয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের ঘোর না কাটতেই ক্রাইস্টচার্চে লজ্জা উপহার দিয়েছে নিউজিল্যান্ড। রান চাপায় ফেলেছে। একশ’র পরই অলআউট করে ফলোঅন করিয়েছে। দ্বিতীয় ইনিংসে ব্যাটাররা দৃঢ়তা দেখালেও বিপর্যয় এড়াতে পারেনি।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৫১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪০ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা লিটন দাস ১৫ রানে খেলছেন। তাঁর সংগী নুরুল হাসান। ইনিংস হার এড়াতে এখনও ২৫৫ রান দরকার বাংলাদেশের।

দ্বিতীয় ইনিংসে ওপেনার সাদমান ৪৮ বলে ২১ রান করে আউট হয়েছেন। তাঁর সংগী নাঈম ৯৮ বলে করেন ২৪ রান। নাজমুল শান্ত ৩৬ বলে পাঁচ চার ও এক ছক্কায় ২৯  রান করে আউট হন। সেট হয়ে ফিরে যান মুমিনুল হকও। তিনি করেন ৬৩ বলে ৩৭ রান।

এর আগে টস হেরে ব্যাট করে নিউজিল্যান্ড ৬ উইকেটে ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে। অধিনায়ক ও ওপেনার টম ল্যাথাম ২৫২ রানের ইনিংস খেলেন। ডেভন কনওয়ে করেন ১০৯ রান। টম ব্লান্ডেল ৫৭ ও উইল ইয়ং ৫২ রান করেন।

জবাবে প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ইয়াসির রাব্বি। নুরুল হাসান-এর ব্যাট থেকে আসে ৪১ রান। আর কেউ দশ রানের ঘরে ঢুকতে পারেননি। কিউই পেসার ট্রেন্ট বোল্ট তুলে নেন পাঁচ উইকেট।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.