আজ: রবিবার, ২৯ মে ২০২২ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জানুয়ারী ২০২২, রবিবার |



kidarkar

ভূমিহীন মানুষ খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর

শেয়ারবাজার ডেস্ক: দেশের কোথাও ভূমিহীন মানুষ আছে কিনা, তা খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৬ জানুয়ারি) সকালে রংপুর বিভাগীয় সদর দফতর কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের কোথাও ভূমিহীন কেউ আছে কিনা, তা খুঁজে বের করতে হবে। বর্তমান সরকারের লক্ষ্য দেশের একটা মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রয়োজনে জমি কিনে ঘর করে দেয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সময়েই মঙ্গা থেকে মুক্তি পেয়েছে উত্তরাঞ্চল। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। সৃষ্টি হয়েছে কর্মসংস্থানের। উত্তরাঞ্চলের সাথে অন্যান্য অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নতিও হয়েছে এ সরকারের সময়

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ভবিষ্যতে থামাতে পারবে না জানিয়ে সরকারপ্রধান বলেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করাই আমাদের লক্ষ্য। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে আমরা যে ঘোষণাগুলো দিয়েছিলাম আল্লাহর রহমতে একে একে আমরা সবগুলো বাস্তবায়ন করেছি।

তিনি বলেন, আজকের বাংলাদেশ হচ্ছে উন্নয়নশীল দেশ। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের আরও এগিয়ে যেতে হবে সেই পরিকল্পনা আমি করে দিয়েছি। সার্বিক উন্নয়নে আজকের বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।

১ টি মতামত “ভূমিহীন মানুষ খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর”

  • Anonymous says:

    মাননীয় প্রধানমন্ত্রী আমার বাড়ি কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা নতুন পাড়া গ্রামে আমাদের এই গ্রামে এগারোশো ভূমিহীন পরিবার বসবাস করে তাদের বাড়ি করার মত নিজের কোন জমি নেই কারণ তারা সবাই পদ্মানদীর ভাঙগোনের সিকদার হয়েছে বিমানে তাঁরা রেলের জায়গায় বসবাস করছে সবাই সময় উৎছেদ আতংকে থাকতে হয় এ ব্যাপারে আপনার সু দিসটি কামনা করছি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.